Samsung Galaxy A14 5G

Samsung Galaxy A14 5G ফোন ভারতে নতুন রূপে আসছে, কত দাম পড়বে? দেখে নিন

টেকনোলজি

INB UPDATE (Admin)

Google Newsফলো করুন শেয়ার করুন

নতুন বছরে স্যামসং নতুন আদলে আনতে চলেছে Samsung Galaxy A14 5G ফোনটি। নতুন আদলে কারণ এর আগে স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৫জি লঞ্চ করা হয়েছিল ২০২৩ সালে জানুয়ারি মাসে। এক নজরে দেখে নেওয়া যাক কি কি ফিচার্স ছিল সেই ফোনে : ফোনে রয়েছে স্যামসাংয়ের নিজস্ব প্রসেসর অর্থাৎ অক্টা-কোর চিপসেট। ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৩ জিবি র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনের সাথে বাজারে এসেছিল এই ফোনটি। অ্যান্ড্রয়েড ১৩ বেসড one UI ৫ এর সাপোর্ট সহ ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে এই ফোনটিতে। এগুলি ছিল আগের ভার্সনে, নতুন ভার্সনে কি কি পরিবর্তন আসছে এবার চোখ রাখা যাক তার দিকে।

নতুন বছর অর্থাৎ ২০২৪ এর Samsung Galaxy A14 5G মডেলটিতে থাকছে ৪ জিবি RAM সহ ৬৪ জিবি স্টোরেজ। এছাড়াও থাকছে একাধিক আকর্ষণীয় ফিচার্স। জানা যাক সে গুলি কি কি?

- ADVERTISEMENTS -

Samsung Galaxy A14 5G
Samsung Galaxy A14 5G

Exynos 1330 স্যামসাংয়ের নিজস্ব প্রসেসর রয়েছে। এন্ড্রয়েড ভার্সন ১৩ বেসড ওয়ান ইউ ওয়াই ৫(One UI 5) সাহায্যে পরিচালিত হবে। ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেল যার রিফ্রেশ রেট থাকছে ৯০ হার্টজ।

৫০০০ এম এ এইচ ব্যাটারি এবং ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট রয়েছে যে কারণে ১৫ ওয়াটের ওয়্যারড ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া রয়েছে। ৫জি ৪জি ভোল্ট (VoLTE) ওয়াইফাই ব্লুটুথ v৫.২ টাইপ সি ইউ এস বি কানেক্টিভিটি এবং জিপিএসের মত একাধিক ফিচার্স রয়েছে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও যেটি ফোনের এক পাশে দেয়া রয়েছে।থাকছে ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক।

- ADVERTISEMENTS -

এবার আসা যাক ক্যামেরার বিষয়ে বিস্তারিতভাবে। এই ফোনে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও থাকছে ডিসপ্লের সামনে।

দামের ক্ষেত্রে কতটা হেরফের হচ্ছে সেটি দেখার বিষয়। ৪ জিবি Ram ও ১২৮ জিবি ষ্টোরেজ ভেরিয়েন্টের দাম হবে ১৫,৪৯৯ টাকা। যদিও এটি সম্পূর্ণ অফলাইনে পাওয়া যাবে। অনলাইনের মাধ্যমে  কেনাকাটা খুব শীঘ্রই চালু হবে। বলা যায় মধ্যবিত্তদের সাধ্যের মধ্যে সাধ পূরণ করার ব্যবস্থা করছে স্যামসাং।

Leave a Comment

    WhatsApp Share Telegram